Skip to main content

কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায় | Kivabe Google Theke Taka income Kora Jay

গুগল থেকে টাকা আয় কিভাবে গুগলকে অর্থ উপার্জনের মাধ্যম বানাবেন? | (How To Earn Money From Google in Bangla)

How to earn money from google in Bangla কিভাবে গুগল থেকে অর্থ উপার্জন করবেন পৃথিবীতে গুগলের নাম কে না শোনে সে। ইন্টারনেট জগতের এই অপ্রকাশিত রাজা তার সার্চ ইঞ্জিন সহ শত শত অনলাইন পণ্যের মাধ্যমে পুরো বিশ্বের কাজ করার পদ্ধতি বদলে দিয়েছে। কম্পিউটারের 14 ইঞ্চি স্ক্রিনকে শাসন করার পর, এটি তার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সাহায্যে মোবাইল জগতে শাসন শুরু করেছে।

অফিসের ডেস্কটপ থেকে শুরু করে আপনার শার্টের পকেটে থাকা মোবাইল, সর্বত্র গুগলই গুগল। গুগল অর্থ উপার্জন এবং ব্যবসা করার পদ্ধতিও পরিবর্তন করেছে। এই ব্যবসায়িক দৈত্য, পুরো বিশ্বকে তার কর্মশক্তিতে অন্তর্ভুক্ত করার জন্য প্রস্তুত, প্রত্যেককে কোন অর্থ বিনিয়োগ ছাড়াই নিজের জন্য অর্থ উপার্জনের অনেক সুযোগ দিয়েছে, এবং ভাল জিনিস হল যে আপনি আপনার ঘরে বসে এই অর্থ উপার্জন করতে পারেন। হ্যাঁ, আপনি ঠিক শুনেছেন, আপনি আপনার বাড়িতে বসে এই অর্থ উপার্জন করতে পারেন এবং বিশ্বাস করুন এটি প্রতারণা বা মিথ্যা প্রতিশ্রুতি নয়।

সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষ গুগলের সাহায্যে ঘরে বসে অর্থ উপার্জন করছে, ছাত্র, গৃহবধূ থেকে শুরু করে তাদের ক্ষেত্রের সুপরিচিত পেশাজীবী পর্যন্ত। ঘরে বসে কীভাবে উপার্জন করবেন এবং উপার্জন করবেন তা জানতে পড়ুন।

how-to-make-money-with-google


কিভাবে গুগলকে অর্থ উপার্জনের মাধ্যম বানাবেন? (How to earn money from google in Bangla)

গুগলের মূল কাজ হল তার ব্যবহারকারীদের অনলাইন সামগ্রীতে প্রবেশাধিকার নিশ্চিত করা। এমন অবস্থায় যদি আপনি কোনো ধরনের সৃজনশীল কাজ করেন, তাহলে গুগল আপনাকে এর বিনিময়ে টাকা দিতে পারে। একটু সহজ করা যাক। আপনি যদি ভাল লেখেন, মানে ভালো লেখতে পারেন তাহলে গুগল আপনার  আর্টিকেল এর সাথে ভিজিটরকে আপনার বিজ্ঞাপন দেখিয়ে বিজ্ঞাপনের উপার্জনের একটি বড় অংশ দিতে পারে।


গুগল থেকে টাকা আয় এর জন্য কি করতে হবে?

গুগলের গুগল অ্যাডসেন্স হল গুগল বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জনের একমাত্র উপায়। গুগল অ্যাডসেন্স হল গুগলে আপনার একাউন্ট খোলার মতো, যেখান থেকে গুগল আপনাকে আপনার বিজ্ঞাপনের লিঙ্কের কোড দেবে, যা আপনি আপনার অনলাইন মিডিয়ামে রেখে অর্থ উপার্জন করতে পারবেন। 

আপনি অর্থ উপার্জনের জন্য নিবন্ধ, অডিও এবং ভিডিওর মতো মাধ্যম ব্যবহার করতে পারেন। সেগুলি কীভাবে ব্যবহার করা যায় তা আরও ব্যাখ্যা করার চেষ্টা করা হয়েছে। এর আগে গুগল অ্যাডসেন্সে কিভাবে আপনার অ্যাকাউন্ট তৈরি করবেন তা আমাদের জানান জানা দরকার।


কিভাবে আপনার অনলাইন ব্যবসা শুরু করবেন ঘরে বসে? (How to start online business at home)

একটি অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করার আগে, আপনার নিজের ব্লগ, ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল ব্যবহারকারীর কাছে পৌঁছানোর জন্য এটি প্রয়োজনীয়। নতুনদের জন্য আমাদের পরামর্শ হল ব্লগার ব্লগ দিয়ে তাদের নিজস্ব শুরু করা। গুগলের মাধ্যমে আয় করার কিছু উপায় এখানে দেওয়া হল।


কিভাবে ব্লগের মাধ্যমে অর্থ উপার্জন করা যায়? (How to earn money through blogs)

ব্লগার এমন লোকদের জন্য তৈরি করা হয়েছে যারা লেখালেখির প্রতি অনুরাগী, যাদের কারিগরি জ্ঞান খুবই সীমিত, কিন্তু তাদের সৃষ্টির মাধ্যমে ইন্টারনেটের মাধ্যমে যতটা সম্ভব মানুষের কাছে পৌঁছানোর ক্ষমতা রয়েছে। ব্লগারে কাজ করা খুবই সহজ কারণ এর ইউজার কনসোলটি মাইক্রোসফট অফিস ওয়ার্ডের সাথে খুব মিল।


কিভাবে ব্লগারে অ্যাকাউন্ট তৈরি করবেন?  (How to create account in blogger)

ব্লগারে একাউন্ট তৈরি করা খুবই সহজ এবং যদি আপনার ইতিমধ্যেই জিমেইলে একাউন্ট থাকে, তাহলে আপনাকে সাইন আপ করার চিন্তা করতে হবে না।

যাদের একটি জিমেইল অ্যাকাউন্ট আছে, তারা কেবল www.blogger.com এ গিয়ে তাদের জিমেইল লগইন এবং পাসওয়ার্ড ব্যবহার করে তাদের ব্লগার অ্যাকাউন্ট তৈরি করতে পারে।

যাদের জিমেইলে একাউন্ট নেই তারাও ব্লগারের হোমপেজে গিয়ে সাইনআপ অপশন ব্যবহার করে ব্লগারে নিজেদের জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। একবার আপনি ব্লগিং এর পদ্ধতি শিখে ফেলেছেন, যখন আপনি আপনার ব্লগকে সর্বোত্তম উপায়ে ব্যবহার করতে শিখবেন, তখন আপনার ডোমেইন নেম কেনার মাধ্যমে আপনি আপনার ডোমেইন নাম দিয়ে ব্লগের ঠিকানা পরিবর্তন করতে পারবেন। এটি করার মাধ্যমে, আপনার ব্লগ গুগল অ্যাডসেন্সের বিজ্ঞাপন প্রদর্শনের জন্য প্রস্তুত এবং ব্যবহারকারী যদি আপনার বিষয়বস্তু পড়ার সময় এই বিজ্ঞাপনগুলিতে ক্লিক করে, তাহলে গুগল আপনাকে প্রতিটি ক্লিকের উপর আপনার আয়ের একটি ভাগ দেয়।


কিভাবে আমার ওয়েবসাইটে বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করা যায়  (How to earn money from advertising on my website) 

ব্লগ ছাড়াও, আপনি আপনার ওয়েবসাইটের মাধ্যমে গুগল বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে পারেন। আমরা সুপারিশ করি যে ওয়ার্ডপ্রেস হল আপনার ওয়েবসাইট তৈরির সবচেয়ে সহজ উপায়। এর প্রথম সুবিধা হল যে এর ইউজার ইন্টারফেস খুবই সহজ, এবং এটি সামগ্রীর অনলাইন বিপণনের জন্য প্রচুর প্লাগ-ইন প্রদান করে, যার অধিকাংশই বিনামূল্যে। এর সাথে, আপনি আপনার সামগ্রী হোস্টিংয়ের জন্য অনেক সস্তা বিকল্পও পাবেন। কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করবেন তা এখানে পড়ুন।


কিভাবে ইউটিউবের মাধ্যমে অর্থ উপার্জন করা যায় (How to earn money through YouTube) 

ইউটিউব গুগল থেকে অর্থ উপার্জনের আরেকটি শক্তিশালী মাধ্যম। আপনি যদি এতে আপনার বিনোদনমূলক বা তথ্যবহুল ভিডিও আপলোড করে ব্যবহারকারীকে আকৃষ্ট করতে সফল হন, তাহলে গুগল আপনাকে এর জন্য অর্থ দিতে পারে। 

এর জন্য, আপনাকে Monetize Your Video বিকল্পটি সক্ষম করতে হবে এবং এটি Google AdSense অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত। এর জন্য প্রয়োজন যে আপনি একই অ্যাকাউন্ট দিয়ে একটি ইউটিউব চ্যানেল তৈরি করুন যেখান থেকে আপনি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করেছেন।


কিভাবে অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করবেন?  (How to create account in google AdSense)

গুগলে একটি অ্যাডসেন্স অ্যাকাউন্টের জন্য সাইন আপ করা আপনার নিজের জন্য একটি ইমেইল অ্যাকাউন্ট তৈরি করার মতই সহজ। এর জন্য আপনাকে নিচের পয়েন্টগুলো অনুসরণ করতে হবে-


  • গুগল অ্যাডসেন্স হোম পেজে যান adsense.com, যেখানে আপনি Monetize Your Content পেজে সাইন আপ অপশন পাবেন।
  • এর পরে, আপনি আপনার জিমেইল অ্যাকাউন্টের মাধ্যমে আপনার ওয়েবসাইটের উল্লেখ করে সাইনআপ প্রক্রিয়া সম্পন্ন করেন যেখানে আপনি গুগল বিজ্ঞাপন প্রদর্শন করতে চান।
  • যেসব ব্যবহারকারীদের নিজস্ব ওয়েবহোস্টিং আছে তাদের সাইনআপ প্রক্রিয়ার জন্য তাদের ওয়েবসাইট নির্দিষ্ট ইমেইল ঠিকানা ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ শীঘ্রই অ্যাডসেন্স অ্যাকাউন্ট অনুমোদিত হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • সাইনআপ প্রক্রিয়া সম্পন্ন করার সময়, আপনার ঠিকানা প্রবেশ করার সময় খুব সাবধানতা অবলম্বন করুন, কারণ গুগল আপনাকে এই ঠিকানায় সিল করা খামে অ্যাকাউন্ট অ্যাক্টিভেশন কোড পাঠাবে।
  • সাইনআপ প্রক্রিয়া সম্পন্ন করার পরে, গুগল আপনাকে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে অ্যাকাউন্টের অনুমোদন সম্পর্কে অবহিত করে।
  • এর পরে, আপনি আপনার প্রদত্ত ঠিকানায় গুগলের মাধ্যমে খামটি পান, আপনাকে এটি সাবধানে খুলতে হবে এবং এর কোডটি আপনার অ্যাকাউন্টে জমা দিতে হবে এবং আপনি আপনার সাইটে গুগলের বিজ্ঞাপন দেওয়ার জন্য প্রস্তুত।


কিভাবে আমার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেওয়া যায় (How to place ads on my website)

গুগল আপনাকে আপনার ওয়েবসাইট বা ব্লগে বিজ্ঞাপন দেখানোর জন্য কোড তৈরি করতে দেয়। এর জন্য আপনাকে আপনার অ্যাডসেন্স একাউন্টে লগইন করতে হবে এবং মাই অ্যাড অপশনে গিয়ে ক্রিয়েট নিউ এড এ ক্লিক করতে হবে এবং আপনি আপনার প্রয়োজন অনুযায়ী বিজ্ঞাপনটি ডিজাইন করে আপনার ওয়েবসাইট বা ব্লগে লাগাতে পারবেন এবং সেখান থেকে অর্থ উপার্জন করতে পারবেন।


আরও পড়ুন -

Comments

Popular posts from this blog

6 Kalima in Bangla ortho o Uccharan Shoho | ৬ কালেমা বাংলা উচ্চারণ ও বাংলা অর্থ সহ

৬ কালেমা বাংলা উচ্চারণ  6 Kalima কালিমা সমূহ  ৬ কলিমা আরবী ও বাংলা উচ্চারণ ও অর্থ সহ এবং ঈমান-ই মুজমাল  ঈমান-ই মুজমাল সহ চলুন জেনে নেই 6 Kalima in Bangla(Bengali) ortho o Uccharan Shoho ৬ কালেমা বাংলা উচ্চারণ  সহ ইসলামিক সব গরুত্ব পর্ণ দুআ ও আমল সমূহ, এবং নবীদের জীবনী, ইসলামিক যুদ্ধের কাহিনী, জানতে আমাদের আপ্প  ডাউনলোড করুন Download App Now কালেমা কয়টি ও কি কি  কালিমা ৬ টি   (1) কালেমা-ই তাইয়্যেবা   (2). কালেমা-ই শাহাদৎ  (3)  কালেমা-ই তাওহীদ  (4.) কালেমা-ই রদ্দেকুফর  (5). কালিমা-ই তামজীদ  (6.) কালিমা আস্তাগফার ৬ কালেমা বাংলা উচ্চারণ 6 kalima in bangla 1. কালেমা-ই তাইয়্যেবা   بِسْمِ ٱللَّهِ ٱلرَّحْمَٰنِ ٱلرَّحِيمِ  لَا اِلَهَ اِلاَّ اللهُ مُحَمَّدُ رَّسُوْ لُ الله  বিসমিল্লাহির রাহমানির রাহিম।  কালিমা তায়্যিবা বাংলা উচ্চারণ  Kalima Tayyiba Bangla লা-ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ । কালিমা তায়্যিবা অর্থ  আল্লাহ ব্যাতিত/ ছাড়া কোন মাবুদ (এলাহ) নেই। হযরত মুহাম্মদ (সাঃ) আল্লাহর প্রেরিত রাসূল।  2. কালেমা-ই শাহাদৎ কালেমা শাহাদাত আরবি  بِسْمِ ٱللَّهِ ٱلرَّحْمَٰنِ ٱلرَّحِيمِ   اَشْ

শীর্ষ 6 টি উপায় অনলাইন থেকে টাকা আয় করার সহজ ও সঠিক উপায় | Top 6 Way Online Theke Taka Income Korar

কিভাবে অনলাইন থেকে সঠিক উপায়ে ও সহজে টাকা ইনকাম করা যায় শীর্ষ 6 টি উপায় Kivabe Taka income Korbo  Kivabe Taka income Korbo  Best Way Online Theke Taka Income Korar  অনলাইন ইনকাম অনলাইন থেকে কিভাবে সহজে টাকা  ইনকাম করা যায় অথবা অনলাইনে কিভাবে টাকা  আয় করা যায় এ ধরনের প্রশ্নগুলো বেশির ভাগ করা হয়ে থাকে ইন্টারনেটে। আপনি যখন এখানে এসেছেন তাহলে অবশ্যই আপনি নতুন এবং আপনি অনলাইন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় সেটা জানতে চাচ্ছেন। অথবা শিখতে চাচ্ছেন তো আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে আপনাকে সঠিকভাবে গাইড করা। আপনি যদি মনে করে থাকেন যে আপনাকে কোন মোবাইলের অ্যাপ্লিকেশন ডাউনলোড করার লিংক দেওয়া হবে। অথবা ওয়েবসাইটের লিংক দেওয়া হবে কাজ করার জন্য এবং সেটা থেকে আপনি 500 টাকা অথবা 1000 টাকা দৈনিক ইনকাম করবেন বিকাশে পেমেন্ট নেবেন তাহলে আপনি ভুল জায়গায়  চলে এসেছেন।  আমি আন্তরিকভাবে দুঃখিত যে আপনাকে হতাশ করা ছাড়া আমার আর কিছুই করার নেই  তবে যদি আপনি সমস্ত আর্টিকেলটা পড়েন তাহলে আশাকরি আপনার যত ভুল ধারণা আছে সেই সবগুলো আর থাকবে না। যদি মোবাইলের সফটওয়্যার ডাউনলোড করে সফটওয়্যার  দিয়ে অথবা ওয়েব স

আল্লাহর ৯৯ নাম বাংলা অর্থ সহ ফজিলত | Allah 99 Name Bangla With Meaning And benefits in Bangla

  আল্লাহর ৯৯ নাম বাংলা অর্থ সহ ফজিলত, আল্লাহর নামসমূহ এর ফজিলত ও গুণাবলী আলোচনা করাহলো বিস্তারিত ভাবে আল্লাহর ৯৯ টি নামের সটিক হাদিস এর আলোকে আল্লাহর ৯৯ নাম বাংলা  আল্লাহর ৯৯ টি নামের আমল ও ফজিলত আল্লাহর ৯৯ টি নামের আমল ও ফজিলত সহ ইসলামিক সব গরুত্ব পর্ণ দুআ ও আমল সমূহ, এবং নবীদের জীবনী, ইসলামিক যুদ্ধের কাহিনী, জানতে আমাদের আপ্প  ডাউনলোড করুন Download App Now আল্লাহর ৯৯ নাম বাংলা অর্থ সহ ফজিলত  (১). ইয়া আল্লাহ ★★★ ফজিলত ★★★: যে ব্যক্তি রোজ এক হাজার বার ‘ইয়া আল্লাহ! পাঠ করবে, ইনশাআল্লাহ তার মন থেকে যাবতীয় সন্দেহ ও দ্বিধা দূরীভূত হয়ে যাবে এবং সে একীন ও দৃঢ়তা অর্জন করতে পারবে। কোন দূরারোগ্য রোগী যদি অত্যাধিক পরিমাণে ‘ইয়া আল্লাহ’ নিয়মিত পড়তে থাকে এবং পরে আরোগ্যের জন্য দোয়া করে, তা হলে সে আরোগ্য লাভ করবে। (২). আররাহমানু = নামের অর্থ - অসীম দয়ালু ★★★ ফজিলত ★★★:★★★ প্রত্যহ প্রতি নামাযের পরে একশ’বার এই নাম পাঠ করলে মন থেকে যাবতীয় কাঠিন্য ও অলসতা দূর হয়ে যাবে। (৩). আর-রাহীমু = নামের অর্থ - বড় মেহেরবান ★★★ ফজিলত ★★★ কেউ এ নাম প্রত্যহ নামাযান্তে একশ বার পাঠ করলে দুনিয়ার সমস্ত আপদ-বিপদ থেকে নিরাপদে