Skip to main content

ফেসবুক থেকে আয় করার উপায় | Facebook Theke Taka Income

কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় তার সম্পূর্ণ গাইড লাইন নতুনদের জন্য Facebook Theke Taka Income

Facebook Theke Taka Income | ফেসবুক থেকে আয় করার উপায়


ফেসবুক থেকে টাকা ইনকামের উপায় | Facebook Theke Taka Income

বর্তমানে প্রায় সব জায়গায় শোনা যায় ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় অথবা ফেসবুক থেকে টাকা ইনকাম করুন। আসলে কি ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় অথবা মানুষ কি ফেসবুক থেকে টাকা ইনকাম করে?

ফেসবুক থেকে মাসে লক্ষ লক্ষ ডলার ইনকাম করা যায় এই কথাটা অবশ্য ঠিক তবে সবাই মাসে লক্ষ লক্ষ ডলার ইনকাম করতে পারবে এমনটা নয় তবে মোটামুটি সবাই ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবে এবং এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

হয়তোবা কেউ মাসে 1000$ ডলার ইনকাম করবে অথবা কেউ মাসে100$ ডলার ইনকাম করবে এমনও হতে পারে কেউ মাসে লক্ষ ডলার ইনকাম করবে তবে এটা গ্যারান্টি দিয়ে বলা যায় না আসলে কে কতটুকু ইনকাম করতে পারবে।

ফেসবুক থেকে টাকা ইনকাম কথাটা শুনলে যারা নতুন তারা মনে করে এটা কিভাবে সম্ভব ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় কিন্তু যারা ফেসবুক থেকে টাকা ইনকাম করে তারা অবশ্যই জানে কিভাবে করতে হয় এবং আপনিও চাইলে ফেসবুক থেকে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম করতে হলে আপনার প্রথমত বেসিক ধারণা থাকতে হবে তাছাড়া আপনি চাইলেই ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেননা সেজন্য আপনাকে প্রথম বেসিক ধারণা অর্জন করতে হবে তারপর আপনি চাইলে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

তাহলে চলুন আমরা বিস্তারিতভাবে জেনে নেই ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় এবং ফেসবুক থেকে টাকা ইনকাম করতে হলে সর্বপ্রথম আপনার কি থাকতে হবে এবং কোন রুলস গুলো আপনাকে ফলো করতে হবে যার মাধ্যমে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।


ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

ফেসবুক থেকে টাকা ইনকাম করার অনেকগুলো মাধ্যম রয়েছে তার মধ্যে সবচেয়ে সহজ হলো ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক এবং আপনি ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক থেকে আপনার মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

আপনার অ্যাপ্লিকেশন এ ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক এর এড লাগিয়ে সেখান থেকে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন যদি আপনার মোবাইল অ্যাপ থেকে থাকে অথবা আপনি চাইলে নতুন করে মোবাইল অ্যাপ বানাতে পারেন।

আপনি কিভাবে কোডিং নলেজ ছাড়া মোবাইল অ্যাপ বানাতে পারেন এবং কিভাবে এখান থেকে ইনকাম করতে পারেন এ সম্বন্ধে বিস্তারিত একটা আর্টিকেল আমাদের আছে এবং সেটার লিঙ্ক এখানে দেওয়া থাকবে আপনি চাইলে পড়ে নিতে পারেন এবং তাছাড়া আপনার যদি কোডিং নলেজ থাকে অথবা সহজে শিখতে চান সে বিষয় নিয়েও বিস্তারিত আলাপ করা হয়েছে আপনি সেটাও জানতে পারবেন।

তারপর দ্বিতীয় যে পদ্ধতিতে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় সেটা হল অ্যাফিলিয়েট মার্কেটিং এবং তার জন্য আপনাকে বিভিন্ন অ্যাফিলিয়েট সাইট গুলো থেকে এফিলিয়েট লিংক নিতে হবে।

এবং তারপর ওই লিঙ্ক গুলো কে আপনার ফেসবুকের মাধ্যমে শেয়ার করতে হবে  যেমন ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ অথবা আপনার ফেসবুক প্রোফাইল এবং তারপর আপনার ওই এফিলিয়েট লিংক থেকে যখন মানুষ কোন কিছু কেনাকাটা করবে তখন আপনার অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে ইনকাম হবে।

আপনি যদি নতুন হয়ে থাকেন আর আপনার যদি অ্যাফিলিয়েট মার্কেটিং সম্বন্ধে কোনো ধারণা না থাকে তাহলে আমাদের একটা আর্টিকেল আছে যেখানে বিস্তারিতভাবে বলা হয়েছে অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করে আপনি চাইলে ওই আর্টিকেলটা পড়ে নিতে পারেন।

তৃতীয়তঃ ফেসবুক থেকে ইনকাম করার যে পদ্ধতি সেটা হল ইনস্ট্যান্ট আর্টিকেল এবং সেক্ষেত্রে আপনার যদি পুরনো ওয়েবসাইট মানে ব্লগ থাকে এবং সেখানে যদি আপনার আর্টিকেল থাকে সেগুলো ফেসবুকের মাধ্যমে শেয়ার করতে হবে তার মানে হল আপনার ফেসবুক পেজের মাধ্যমে শেয়ার করতে হবে অথবা আপনার নতুন করে আর্টিকেল লিখতে হবে এবং সে আর্টিকেল এর মাধ্যমে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

তবে এখানে কিছু কন্ডিশন আছে যেমন আপনার ফেসবুক পেজ 90 দিনের পুরনো হতে হবে এবং আপনার যে ওয়েবসাইটে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর জন্য অ্যাপ্রভাল নিতে চান সে ওয়েবসাইটে আপনার দশটা অথবা তার বেশি আর্টিকেল থাকতে হবে এবং তাহলে ফেসবুক খুব সহজে আপনাকে ইনস্ট্যান্ট আর্টিকেল এর অ্যাপ্রভাল দিয়ে দিবে।

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে যে আপনার ফেসবুক পেজে ইনস্ট্যান্ট আর্টিকেল এর অ্যাপ্রভাল পাওয়ার পরে ইনকাম কিভাবে হবে এবং তার উত্তর হলো যেমন গুগোল অ্যাডসেন্সে আপনার ওয়েব সাইটে এড শো করে।

এবং ফেসবুক সে একই কাজ আপনার ফেসবুক পেজে করবে মানে আপনার ইনস্ট্যান্ট আর্টিকেল এর মধ্যমে ফেসবুক এড শো করাবে এবং সেখান থেকে আপনার  টাকা ইনকাম হবে।

তবে এখানে আমি একটা কথা বলতে চাই সেটা হলো আপনি চেষ্টা করবেন আপনার আর্টিকেল গুলো কপিরাইট ফ্রি লেখার জন্য এবং আপনার আর্টিকেল এর মাধ্যমে যদি কোন ভিডিও অথবা ইমেজ ইউজ করেন সেটাও কপিরাইট ফ্রি ইউজ করার চেষ্টা করবেন এবং আপনি যদি এমনটা করেন তাহলে খুব সহজে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এপ্রোভাল পাবেন।

তাছাড়া আপনি যদি জানতে চান ব্লগিং কিভাবে করতে হয় ব্লগ থেকে কিভাবে টাকা ইনকাম করতে হয় অথবা আর্টিকেল কিভাবে লিখতে হয় এ বিষয়ে সম্বন্ধে বিস্তারিত জানতে চাইলে এখানে যেতে পারেন।

তারপর ফেসবুক থেকে টাকা ইনকাম করার চতুর্থ যে পদ্ধতি সেটা হল ভিডিওর মাধ্যমে মানে আপনাকে ভিডিও বানাতে হবে অথবা কপিরাইট ফ্রি ভিডিও এবং অডিও ডাউনলোড করতে হবে এবং সেই ভিডিও এবং অডিও গুলোকে এডিটিং করে আপনার ফেসবুক পেজে আপলোড করতে হবে এবং সেই ভিডিওর মাধ্যমে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

যেমন ইউটিউবাররা ইউটিউব মনিটাইজেশন অন করে টাকা ইনকাম করে আপনিও সেম ফেসবুক থেকে ফেসবুক মনিটাইজেশন অন করে ভিডিওর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন এবং এখানে আরেকটা সুবিধা আছে সেটা হল ইউটিউব থেকে ফেসবুকের ইনকাম একটু বেশি হয়।

আপনি যদি ফেসবুক পেজ থেকে ভিডিওর মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে এক্ষেত্রে কিছু কন্ডিশন আছে যেগুলো আপনাকে মানতে হবে এবং সেগুলো ফুল ফিলাপ হলে আপনি ফেসবুক পেজ থেকে ইনকাম শুরু করতে পারবেন।

যে কন্ডিশন গুলো আপনাকে পূরণ করতে হবে তার মধ্যে প্রথম হল আপনার ফেসবুক পেজে 30 হাজারেরও বেশি ফলোয়ার থাকতে হবে এবং তারপর দুই মাসের মধ্যে আপনার ফেসবুক পেজে 30 হাজারের উপরে ভিউজ হতে হবে এবং তারপর আপনার ফেসবুক পেজ এর ভিডিও গুলো 3 মিনিটের উপরে হতে হবে এবং তারপর যে কন্ডিশন সেটা হল আপনার ভিডিওগুলো কপিরাইট ফ্রি হতে হবে।

যদি আপনার এই কন্ডিশন গুলো ফুল ফিলাপ হয়ে যায় তাহলে আপনি ফেসবুক পেইজের মনিটাইজেশন অন করতে পারবেন এবং ফেসবুক থেকে টাকা ইনকাম করা শুরু করতে পারবেন।

তবে আপনি চাইলে ভিডিও নিজে থেকে বানাতে পারেন অথবা বিভিন্ন সাইট থেকে কপিরাইট ফ্রি ভিডিও এবং অডিও ফাইল ডাউনলোড করে এডিটিং করে বানিয়ে আপলোড করতে পারেন সে ক্ষেত্রে কোনো প্রবলেম নেই।

আপনি যদি একেবারে নতুন হয়ে থাকেন এবং কিভাবে বিভিন্ন সাইট থেকে ভিডিও ডাউনলোড করে এবং অডিও ডাউনলোড করে সে গুলোকে এডিটিং করে ভিডিও বানিয়ে পাবলিশ করতে হয় সে সম্বন্ধে জানতে চান।

তাহলে আমাদের একটা আর্টিকেল আছে যেই আর্টিকেলে আমরা বলেছি ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় এবং ওই আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিতভাবে বলা আছে কিভাবে কপিরাইট ফ্রি ভিডিও অডিও এবং ইমেজ ডাউনলোড করতে হয় এবং কোন সাইট গুলো থেকে ডাউনলোড করতে হয় এবং যদি আপনার জানার প্রয়োজন হয় তাহলে আপনি এখান থেকে দেখে নিতে পারেন।

ফেসবুক থেকে ইনকাম করার আরও কিছু পদ্ধতি রয়েছে যেগুলোর মধ্যে একটা হল ফেসবুকে অ্যাড রান করে এবং সে বিষয়ে যারা নতুন তাদের না জানাটাই ভালো কারণ যদিও লোভে পড়ে শুরু করে তাহলে লস হতে পারে।

কারণ ফেসবুকে যারা অ্যাড রান করে ইনকাম করে তাদের খুব ভালো এসইও (SEO) নলেজ থাকতে হয় এবং কোন প্রোডাক্ট দিয়ে অ্যাড রান করলে বেশি টাকা ইনকাম করা যাবে সে সম্বন্ধে ভালো ধারণা থাকতে হয়।

কারণ এমন কিছু এক্সপার্ট আছে যারা এক সপ্তাহে মিলিয়ন ডলার এর উপরে ইনকাম করেছে শুধুমাত্র ফেসবুকে অ্যাড রান করে এবং সেটা আমাদের পক্ষে সম্ভব হবে না।

কারণ আমাদের এ সম্বন্ধে কোন আইডিয়া নেই এবং আমরা যদি এমনটা করতে চাই তাহলে আমাদের সর্বপ্রথম এগুলো সম্বন্ধে ভালো ধারণা অর্জন করতে হবে তারপর আমরাও করতে পারব।

তাহলে আমি আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় অথবা ফেসবুক থেকে টাকা ইনকাম করতে হলে আপনাদের কোন বিষয়গুলো মাথায় রাখতে হবে যদি আপনাদের এ বিষয় নিয়ে কোনো প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করে আমাকে জানাতে পারেন এবং আমি অবশ্যই আপনাদের কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব।


কারা  সহজে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবে এবং কিভাবে

ফেসবুক থেকে টাকা ইনকাম করাটা একেবারেই সহজ তাদের জন্য যারা অনেক পুরনো মানে অনেক আগে থেকে ফেসবুক ইউজ করে এবং যাদের ফেসবুকে গ্রুপ এবং পেজ আছে এবং সেখানে অনেক পরিমাণের ফলোয়ার আছে শুধু তাদের জন্য ফেসবুক থেকে ইনকাম করাটা খুবই সহজ।

এবং তার কারণ হলো যখন তারা ফেসবুকে কোন পোস্ট করে তার মধ্যে অনেকগুলো কমেন্ট আসে এবং লাইক আসে তারপর তাদের পোস্ট অনেক শেয়ার হয় সে কারণে অনেক মানুষের কাছে পৌঁছায় এবং এটাই মূল কারণ কেন তাদের জন্য ফেসবুক থেকে ইনকাম করাটা খুবই সহজ।

শুধুমাত্র ফেসবুক বলে কথা না আপনি অনলাইনে যে কোন প্লাটফর্ম থেকে টাকা ইনকাম করতে চান এবং সে প্লাটফর্মে আপনার ইউজার যদি বেশি থাকে তাহলে আপনার চান্স একটু বেড়ে যায় ইনকাম করার।

তো সে কারণে আপনি যদি ফেসবুক থেকে ইনকাম করতে চান তাহলে আপনার উচিত বেশি করে ভিজিটর আপনার পেজে নিয়ে আসার যাতে করে আপনার একটা পোস্ট করার সাথে সাথে অনেক মানুষের কাছে পৌঁছে যায়  এবং অবশ্যই আপনার টার্গেট অনুযায়ী ভিজিটর নিয়ে আসা উচিত।

যেমন ধরেন আপনি যদি ফেসবুকে আর্টিকেল লিখে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনার ঐরকম অডিয়েন্স কে টার্গেট করতে হবে যারা পড়তে ভালোবাসেন অথবা আপনি যদি ফেসবুকে ভিডিও আপলোড করে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনার ঐরকম অডিয়েন্স কে টার্গেট করা দরকার যারা ভিডিও দেখতে ভালোবাসো।

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করে ফেসবুক থেকে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে ওই ধরনের অডিয়েন্স গুলোকে টার্গেট করতে হবে যারা ফেসবুকে বিভিন্ন জিনিস কেনাকাটা করার জন্য ঘাটাঘাটি করে অথবা কিছু কিনতে চাই।

একটা কথা মনে রাখবেন আপনি যদি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান অথবা অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান মানে যে কোন প্লাটফর্ম থেকে টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে অডিয়েন্স টার্গেট করে টাকা ইনকাম করতে হবে। 

আমি অবশ্য আপনাদেরকে ছোট্ট একটা এডভাইস দিব সেটা হল আপনি যেখান থেকে টাকা ইনকাম করতে চান মানে অনলাইনে যেমন ধরেন আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান অথবা আপনি ব্লগিং করে টাকা ইনকাম করতে চান অথবা আপনি এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে চান  অথবা আপনি যদি ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে চান অথবা এমনও হতে পারে আপনি মোবাইল অ্যাপ বানিয়ে টাকা ইনকাম করতে চান।

আপনি যে পদ্ধতিতে অনলাইন থেকে ইনকাম করতে চান সবগুলো পদ্ধতিতে একটা জিনিসের প্রয়োজন আপনার অবশ্যই পড়বে এবং সেটা হল এসইও (SEO) এবং অবশ্যই আপনার এসইও সম্বন্ধে বেসিক ধারণা থাকতে হবে।

তার কারণ হলো আপনি যদি প্রপার এসইও করতে না পারেন তাহলে আপনি কোথাও রেংকিং করতে পারবে না এবং সেজন্য সর্বপ্রথম আপনাকে এসইও সম্বন্ধে বেসিক ধারণা নিতে হবে এবং তারপরে অনলাইন থেকে টাকা ইনকাম এর চিন্তা ভাবনা করতে হবে।

তো আশা করি আপনারা বুঝতে পেরেছেন অনলাইন থেকে টাকা ইনকাম করতে হলে এসইও সম্বন্ধে ধারণাটা কেন জরুরি এবং এ বিষয় নিয়ে আপনাদের যদি কোন কিছু জানার প্রয়োজন হয় অবশ্যই আমাকে কমেন্ট করে জানাতে পারেন এবং আমি অবশ্যই আপনার কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব।

যারা এ পর্যন্ত আর্টিকেলটা পড়েছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ এবং অবশ্যই আপনার মূল্যবান কমেন্ট করতে বলবেন না।

Comments

Post a Comment

Please do not enter any spam link in the comment box. Thanks

Popular posts from this blog

শীর্ষ 6 টি উপায় অনলাইন থেকে টাকা আয় করার সহজ ও সঠিক উপায় | Top 6 Way Online Theke Taka Income Korar

কিভাবে অনলাইন থেকে সঠিক উপায়ে ও সহজে টাকা ইনকাম করা যায় শীর্ষ 6 টি উপায় Kivabe Taka income Korbo  Kivabe Taka income Korbo  Best Way Online Theke Taka Income Korar  অনলাইন ইনকাম অনলাইন থেকে কিভাবে সহজে টাকা  ইনকাম করা যায় অথবা অনলাইনে কিভাবে টাকা  আয় করা যায় এ ধরনের প্রশ্নগুলো বেশির ভাগ করা হয়ে থাকে ইন্টারনেটে। আপনি যখন এখানে এসেছেন তাহলে অবশ্যই আপনি নতুন এবং আপনি অনলাইন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় সেটা জানতে চাচ্ছেন। অথবা শিখতে চাচ্ছেন তো আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে আপনাকে সঠিকভাবে গাইড করা। আপনি যদি মনে করে থাকেন যে আপনাকে কোন মোবাইলের অ্যাপ্লিকেশন ডাউনলোড করার লিংক দেওয়া হবে। অথবা ওয়েবসাইটের লিংক দেওয়া হবে কাজ করার জন্য এবং সেটা থেকে আপনি 500 টাকা অথবা 1000 টাকা দৈনিক ইনকাম করবেন বিকাশে পেমেন্ট নেবেন তাহলে আপনি ভুল জায়গায়  চলে এসেছেন।  আমি আন্তরিকভাবে দুঃখিত যে আপনাকে হতাশ করা ছাড়া আমার আর কিছুই করার নেই  তবে যদি আপনি সমস্ত আর্টিকেলটা পড়েন তাহলে আশাকরি আপনার যত ভুল ধারণা আছে সেই সবগুলো আর থাকবে না। যদি মোবাইলের সফটওয়্যার ডাউনলোড করে সফটওয়্যার  দিয়ে অথবা ওয়েব স

ব্লগ তৈরি করে টাকা ইনকাম করার উপায় | Blog Theke Kivabe Taka Income Korbo

ব্লগ থেকে কিভাবে আয় করা যায় কিভাবে ব্লগিং করতে হয় সম্পূর্ণ গাইড লাইন Blog Theke Kivabe Taka Income Korbo ব্লগ তৈরি করে আয়  ব্লগার থেকে টাকা আয় করার উপায় আপনি যদি ব্লগ থেকে আ য়  করতে চান এবং ব্লগিং কিভাবে করে সেইটা সম্পূর্ণ ভাবে সবকিছু জানতে চান তাহলে অবশ্যই সম্পূর্ন পোস্ট পড়ুন আপনার সব ধরনের প্রশ্নের উত্তর এখানে পেয়ে যাবেন ব্লগিং কিভাবে করতে হয় ব্লগিং করে কিভাবে আয় করা যায় সম্পূর্ণ। ব্লগ থেকে আ য়  করতে যে বিষয়গুলো নিয়ে এখানে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে সেই বিষয়গুলো প্রথমে একবার দেখে নিতে পারেন তাহলে আপনার বুঝতে একটু অসুবিধা হয়ে যাবে এবং আপনি যে বিষয়ে জানতে চাচ্ছেন সে বিষয়টা এখানে খুঁজে পাবে সে ক্ষেত্রে আপনার সম্পূর্ণ আর্টিকেল পড়তে হবে না। ব্লগ কি এবং ব্লগিং কেন করে ব্লগ তৈরি করে আয় অথবা টাকা ইনকাম করা যায় কিনা ব্লগ কেন বলা হয় এবং  ব্লগিং কেন বলা হয়  ব্লগিং করতে হলে যে বিষয়টির সম্বন্ধে আপনার জানতে হবে ব্লগ শুরু করতে হলে সর্বপ্রথম কি কি লাগবে ব্লগিং করতে হলে যে বিষয়গুলো আপনাকে মেনে চলতে হবে ব্লগিং করতে হলে যে বিষয়গুলো সম্বন্ধে আপনার ধারণা থাকতে হবে ব্লগিং কর

ফ্রিল্যান্সিং করে ইনকাম ফ্রিল্যান্সিং বাংলাদেশ | How To Earn by Freelancing in Bangladesh

 ফ্রিল্যান্সিং করে ইনকাম এবং ফ্রিল্যান্সিং করার সম্পূর্ণ গাইড লাইন বাংলাতে How To Make Money From  Freelancing  Anf How To Start Freelancing in Bangladesh ফ্রিল্যান্সিং করে ইনকাম ফ্রিল্যান্সিং এমন একটা শব্দ যে বর্তমানে সবার মুখে মুখে সোশ্যাল মিডিয়াতে এমন কোন প্ল্যাটফর্ম পাবেন না যেখানে ফ্রিল্যান্সিং থেকে টাকা ইনকাম করার বিষয়ে কথা হয় না। ফ্রিল্যান্সিং করে কিভাবে টাকা ইনকাম করা যায় সে বিষয়টা নিয়ে মোটামুটি সবারই মনে কৌতূহল জাগে সবাই চায় যে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে। সবাই শুনে যে বর্তমানে ফ্রিল্যান্সিং করে মানুষ হাজার হাজার ডলার মাসে ইনকাম করে এবং সেই ক্ষেত্রে সবারই তো ইচ্ছা হয় যে আমিও ফ্রিল্যান্সিং  করে টাকা পয়সা ইনকাম করি সেজন্য সবাই চায় যে আমিও ফ্রিল্যান্সিং করে হাজার হাজার ডলার মাসে ইনকাম করতে পারব বা করব। প্রথমত এরকম চিন্তা ভাবনায় সবাই করে থাকে আর সেটার কারণ হলো সবাই মনে করে ফ্রিল্যান্সিং মনে হয় একেবারে সোজা শুধু ইন্টারনেটে বসলেই টাকা ইনকাম হবে আসলে মূল বিষয়টা কি ফ্রিল্যান্সিং করে কি সবাই টাকা ইনকাম করতে পারবে যদিও সেটা সম্ভব হয় তাহলে কিভাবে হবে সে জন্য কি ক